সেবার নামে প্রতারনা চলছেই–গাংনীতে ভুল অপারেশনে শিশুর মৃত্যু। ডাক্তারসহ ক্লিনিক মালিকের নামে থানায় অভিযোগ

সেবার নামে প্রতারনা চলছেই–গাংনীতে ভুল অপারেশনে শিশুর মৃত্যু। ডাক্তারসহ ক্লিনিক মালিকের নামে থানায় অভিযোগ

gagni mapআমাদের মেহেরপুর ডট কম ঃ ডাক্তারের ভুল চিকিৎসায় নুর নামের সাড়ে ৪ বছর বয়সের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত শিশু নুর গাংনী উপজেলার বাদিয়াপাড়া গ্রামের আবু জাফরের মেয়ে। এ ঘটনায় অভিযুক্ত চিকিৎসক ও ক্লিনিকের ৩ মালিকের নামে নিহত মেয়ের পিতা আবু জাফর গাংনী থানায় অভিযোগ করেছেন।
শিশু নূর হোসেনের চাচা মাহফুজ হোসেন জানান,নুরের ডান হাতের বগলের নিচে একটি বড় ফোঁড়া অপারেশন করার জন্য শুক্রবার দুপুরের দিকে বামন্দীর সততা ক্লিনিকে ভর্তি করা হয়। একই দিন দুপুর ২ টারদিকে নূর হোসেনের অপারেশন করেন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার হারদী হাসপাতালের প্যারামেডিকেল ডাক্তার নাজমুল হুদা। ডাক্তার ভুল করে ফোঁড়াটি অপারেশন করার সময় একটি রগ কেটে ফেলেন। এরপর প্রচন্ড রক্তক্ষরনের ফলে তার অবস্থার অবনতি হলে বিকাল ৫ টার দিকে মূমূর্ষ অবস্থায় নুরকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত ৮ টার দিকে সে মারা যায়। অভিযুক্ত চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার হারদী হাসপাতালের প্যারামেডিকেল ডাক্তার নাজমুল হুদা জানান,ছোট খাটো অপারেশন করার নিয়ম আছে।
মেহেরপুরের সিভিল সার্জন আব্দুস সহিদ জানান,প্যারামেডিকেল ডাক্তারদের অপারেশন করার কোন নিয়ন ও বামুন্দীর সততা ক্লিনিকের কোন অনুমোদন নেই। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। স্থানীয় সূত্র জানায়,জেলা স্বাস্থ্য বিভাগের গাফলতি ও অর্থ বানিজ্য করার কারনে প্রায় জেলার বিভিন্ন ক্লিনিকে ভূল অপারেশনে রুগির মৃত্যুর ঘটনা ঘটছে। গাংনী থানার অফিসার ইনচার্জ ওসি মাসুদুল জানান, নিহত মেয়ের পিতা একটি এজাহার দিয়েছেন। বিষয়টি খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মেহেরপুর সংবাদ