মেহেরপুরের কৃতি সন্তান রূপকের সফলতার গল্প

মেহেরপুরের কৃতি সন্তান রূপকের সফলতার গল্প

*মেহেরপুরের কৃতি সন্তান তোফায়েল হাসান রুপক বাংলাদেশ হাইকোর্টের রেজিস্ট্রার (বিচার) পদে পদোন্নতি পেলেন**

তোফায়েল হাসান রুপকের সফলতার গল্প বর্তমান প্রজন্মদের জানা উচিৎ। কারণ, সফলতার গল্প মানে অনুপ্রেরণার প্রকাশিত রাস্তা। তোফায়েল হাসান রুপক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে আইনে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক লাভ করেন। তোফায়েল হাসান রুপক একজন বিচারকের দায়িত্ব পালন করলেও তাঁর সৃজনশীল কাজ থেমে থাকেনি। তিনি কবিতা আবৃত্তিতে জাতীয় পুরস্কার পেয়েছেন। এবং তাঁর লেখা ৩াট বই জাতীয় ভাবে প্রকাশিত হয়েছে। তোফায়েল হাসান রুপকের প্রশংসা করলে শেষ হবে না। নান্দনিক ভাবে বিচার করলে প্রশংসা করা একটি আর্ট।

আজ হাইকোর্টে রুপকের অফিসে গিয়েছিলাম। রপক আমাকে তাঁর পদোন্নতির খবর জানিয়ে একটা বড় ধরণের সারপ্রাইজ দিল। অফিসে অতিরিক্ত জজ, জেলা জজ, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও এসপি রুপককে সারাদিন ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানাল। আমার দেখে খুব ভাল লাগছিল। আমার প্রাণের শহর মেহেরপুরের কৃতি সন্তান আমাদের মুখ উজ্বল করল। অনেকে মেহেরপুরকে চিনল।

রুপক আজ প্রমান করল, বিচারকের চেয়ারে বসে মানুষকে কি ভাবে সম্মান করতে হয়। সবাই জানে অফিসে রুপকের চাচা এসেছে। আমি হাইকোর্টে সবার চাচা হয়ে গেলাম। রপক আমাকে আজ ভিআইপির মর্যাদা দিয়েছে। রপকের বন্ধু ও বেয়াই এসপি আশরাফ রুপককে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানাল আর মজা করে বলল, তুই একটা মাল্টিপল সকেট। সকলে কথাটা শুনে অট্টহাসিতে ফেটে পড়ল। এসপি আশরাফ আমার ফোন নন্বর নিয়ে বলে গেল, চাচা আমার অফিসে আসবেন। রাতে আইনের প্রটোকল থেকে বেড়িয়ে ধানমন্ডি ২৭ এ রুপকের বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের সাথে রপকের পদোন্নতির সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিলাম। সময়টা বেশ আনন্দে কেটেছে।

বাংলাদেশ হাইকোর্টের রেজিস্ট্রার (বিচার) পদে পদোন্নতি পাওয়ায় রুপককে অভিনন্দন ও শুভেচ্ছা।
**হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার হলেন মেহেরপুরের কৃতী সন্তান তোফায়েল হাসান**

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (জেলা ও দায়রা জজ) এসকে এম তোফায়েল হাসানকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (বিচার) হিসেবে নিয়োগ দিয়েছেন প্রধান বিচারপতি।
বুধবার (৮ ফেব্রুয়ারি) এ বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর সই করা বিজ্ঞপ্তির ভাষ্য অনুযায়ী, বাংলাদেশের প্রধান বিচারপতি হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (জেলা ও দায়রা জজ) এসকে এম তোফায়েল হাসানকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (বিচার) পদে পুনরাদেশ না দেয়া পর্যন্ত প্রেষণে নিয়োগ করেছেন।

বিজ্ঞপ্তিতে, এ আদেশ জনস্বার্থে জারি করার কথাও উল্লেখ করা হয়েছে।

অন্যান্য জেলার সংবাদ নির্বাচিত সর্বশেষ