নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসুন : বিএনপিকে তথ্যমন্ত্রী

নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসুন : বিএনপিকে তথ্যমন্ত্রী

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টকে নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যতদিন নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে না পারবে, ততদিন তাদের হালে পানি উঠবে না। আজ রবিবার দুপুরে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা আশা করেছিলাম, ড. কামাল হোসেন বিএনপি নেতাদের সৌজন্যতাবোধ শেখাবেন। এখন তিনি নিজেই অসৌজন্যমূলক আচরণ করেন।

এ সময় ‘প্রশাসনের ওপর আস্থা নেই, তাই জাতীয় ঐক্যফ্রন্ট আর কোনো নির্বাচনে যাবে না’- আ স ম আব্দুর রব ও কর্নেল (অব.) অলি আহমদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট নিজেরাই নিজেদের উপর আস্থা হারিয়ে ফেলেছেন। আগে নিজের ওপর আস্থা রাখুন। নিজেদের ওপরই যদি আস্থা না থাকে, তাহলে কিভাবে প্রশাসনের ওপর আস্থা থাকবে।

তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচন বর্জন করে বিএনপি জনগণ থেকে অনেক দূরে সরে যায়। গত নির্বাচন বিএনপি ও ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের কাছে আসার চেষ্টা করেছে, কিন্তু নির্বাচন সিরিয়াসলি নেয়নি বলেই তাদের এই বিশাল পরাজয়। আর যারা মানুষের ওপর পেট্রোল বোমা মারে, তাদের মানুষ কেনই বা ভোট দিবে।

এ ছাড়াও ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ জনগণ থেকে অনেক দূরে সরে গেছে’-বিএনপি মহাসচিবের এ বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের কারণে বিএনপি জনগণ থেকে দূরে সরে গেছে। আওয়ামী লীগ নয়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও কেন্দ্রীয় নেতা বলরাম পোদ্দার প্রমুখ।