ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচন এবং এসএসসি ও সমমানের পরীক্ষা পেছাল

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচন এবং এসএসসি ও সমমানের পরীক্ষা পেছাল

আগারগাঁও নির্বাচন অফিসে বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি নির্বাচন হবার কথা সাংবাদিকদের জানান।শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে আগামী ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে জানিয়েছেন।পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ ফেব্রুয়ারি।

৩০ তারিখ সরস্বতীপূজার কারনে বিভিন্ন সংগঠন ভোটের তারিখ পেছাতে অনুরোধ জানিয়ে আসছিল।পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তারিখ পরিবর্তনের আন্দোলন করে আসছিল।আজ রাতে জরুরী বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা তারিখ পরিবর্তনের ঘোষনা দেন।

সিইসি বলেন, কোন ধর্মীয় অনুভূতিতে যাতে ব্যাঘাত না ঘটে সেই দিক বিবেচনা করে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে সম্মত হয়েছি। তিনি প্রস্তুতি নিয়ে আমাকে জানিয়েছেন ১ তারিখের পরীক্ষা তারা পেছাবে।পরে নির্বাচন কমিশনারদের সঙ্গে আলাপ করে তারিখ পিছিয়ে ১ ফেব্রুয়ারি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে এই বৈঠকে ছিলেন নির্বাচন কমিশনার কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম। এ ছাড়া উপস্থিত ছিলেন ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর, অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান।