শিশু তানজিলুর কাঁদছে গাংনী থানা কাষ্টডিতে

শিশু তানজিলুর কাঁদছে গাংনী থানা কাষ্টডিতে

MEHERPUR GANGNI BABY TANJILUR PICশিশু তানজিলুর রহমান এখনো জানেনা তার অপরাধ কি ? অপরাধ জানার আগেই তাকে নেওয়া হয়েছে গাংনী থানা পুলিশ কাষ্টডিতে। মাদকদ্রব্য বহনের অভিযোগে সোমবার বিকালে বর্ডারগার্ড গার্ড বাংলাদেশ (বিজিবি) গাংনীর রংমহল ক্যাম্প তাকে আটক করেছে।
শিশু তানজিলুর শুধু সবার মুখের দিকে তাকিয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে । সে স্থানীয় রংমহল প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীর ছাত্র ও রংমহল গ্রামের হতদরিদ্র শওকত আলীর ছেলে । মঙ্গলবার তাকে মেহেরপুর আদালতে পাঠানো হবে।
৩২ বিজিবি রংমহল ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল কুদ্দুস জানান, বিজিবি ক্যাম্পের সামনে শিশু তানজিলুর রহমান যাওয়ার সময় বিজিবি’র সন্দেহ হয়। এসময় শিশু তানজিলুর রহমানের মাথায় থাকা ব্যাগ তল্লাসী করে ২০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে।আটক তানজিলুর রহমান জানান, ২ কেজি চাল নিয়ে আমার বোনের বাড়ি গাড়াবাড়িয়া গ্রামে যাচ্ছিলাম। পথের মধ্যে প্রতিবেশী মামা আজিজ শেখের ছেলে জোকার আমাকে কাগজে মোড়ানো একটা জিনিস পকেটে দিয়ে বলেছিল বাবা ধলার মোড়ের রক নামের একজন এটা তোমার কাছ থেকে নেবে। পথের মধ্যে বিজিবি আমাকে নিয়ে গাংনীতে এনেছে। তাকে বিজিবি আটক করেছে এখন জেল হাজতে পাঠাবে এমন কথা শুনে শিশু ফুঁপিয়ে কেঁদে উঠছে।গাংনী থানার ওসি মাছুদুল আলম জানান, যেহেতু বিজিবি তাকে আটক করেছেন। শিশুটির জন্য আামার এখন কিছুই করার নেই। ঘটনায় রাত ৮ টার সময় রংমহল বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল কুদ্দুছ বাদী হয়ে শিশু চতুর্থ শ্রেণীর ছাত্র তানজিলুর রহমানের বয়স ১২ বছর দেখিয়ে তাকে ১ নং আসামী করে হেরোইনের মালিক রংমহল গ্রামের আজিজ শেখের ছেলে জোকার ও রক নামের আরো ১ জনসহ ৩ জনকে আসামী করে গাংনী থানায় মামলা করেছেন। মামলার নং ১৬, তারিখ-২৮-১০-১৩ ইং। ধারা ১৯৯০ সালের মাদকদ্রব্য আইনের ১(ক)।আটক শিশুটির মা আম্বিয়্ াখাতুন ও পিতা শওকত আলী জানান, একটি চক্র শত্র“তামূলকভাবে আমার অবুঝ শিশুকে মাদক দিয়ে বিজিবিকে দিয়ে ধরিয়ে দিয়েছে।এদিকে বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল কুদ্দুছ হেরোইনের মালিকের নাম জানার পরেও অজ্ঞাত কারনে তাদের নামে মামলা না করে শুধু বহনকারী শিশুটির নামে মামলার পায়তারা করছিল। পরে বিজিবি’র উচ্চ পদস্থ কর্মকর্তার সাথে যোগাযোগের পর হেরোইনের মূল মালিকের নাম এজাহারে দিয়ে মামলা রের্কড করা হয়।রংমহল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন জানান, তানজিলুর রহমান বিদ্যালয়ের মেধাবী ছাত্র। এর আগে তার বিরুদ্ধে এধরনের কোন অভিযোগ পাওয়া যায়নি।
মেহেরপুর সংবাদ