রংপুরে জামায়াত-শিবির সংঘর্ষে ওসি সহ আহত ৩০।

রংপুরে জামায়াত-শিবির সংঘর্ষে ওসি সহ আহত ৩০।

আমাদের মেহেরপুর ডট কম

রংপুর শহরে আজ মঙ্গলবার ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে পুলিশ ও ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৩০ জন আহত হয়েছেন।
এ ঘটনায় ক্ষুব্ধ জনতা রংপুর শহরের শাপলা চত্বরে জেলা জামায়াতের কার্যালয়ে আগুন দেয়। এতে আধাপাকা টিনশেড ঘরটি পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভান।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতের শীর্ষস্থানীয় নেতাদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল সাড়ে ১০টার দিকে রংপুর শহরে ছাত্রশিবির বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের শাপলা চত্বর মোড়ে পৌঁছালে পুলিশ এতে বাধা দেয়। এ সময় শিবিরের নেতা-কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছোড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা করে।
সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় শহরের দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। ১১টার দিকে ব্যবসায়ীরা পুলিশের সঙ্গে জোট বেঁধে শিবিরকর্মীদের ধাওয়া করেন। বেলা সোয়া ১১টার দিকে ক্ষুব্ধ জনতা জামায়াতে ইসলামীর কার্যালয়ে আগুন লাগিয়ে দেয়।
আজকের সংঘর্ষে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন, আরটিভির ক্যামেরাম্যান ডালিমসহ অন্তত ৩০ জন আহত হন।

বাংলাদেশ