মেহেরপুর পাবলিক লাইব্রেরীর এডহক কমিটির ৪ সদস্যের পদত্যাগ

মেহেরপুর পাবলিক লাইব্রেরীর এডহক কমিটির ৪ সদস্যের পদত্যাগ

Public libraryআমাদের মেহেরপুর ডট কম ঃ মেহেরপুর পাবলিক লাইব্রেরীর নির্বাচিত কমিটি গঠনের জন্য গঠিত কমিটি নির্ধারিত সময়ে নির্বাচনের ব্যবস্থা না করে দীর্ঘ ৮ মাস অবৈধভাবে পরিচালিত হয়ে আসছে এমন অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন সংবাদপত্রে ও অনলাইনে সম্প্রতি প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে উক্ত এডহক কমিটি ৪ সদস্য বুধবার সকালে কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মেহেরপুর বরাবর পদত্যাগ পত্র দাখিল করেছে। পদত্যাগকারী সদস্যরা হলেন নূরুল আহমেদ, মোঃ হাসানুজ্জামান, পল্লব ভট্টাচার্য্য ও রশিদ হাসান খান আলো। পদত্যাগ পত্রে উল্লেখ করেন যে, গঠনতন্ত্রের ৭-ক(২) ধারা মোতাবেক ৬০ দিন অতিক্রান্ত হওয়ায় উক্ত কমিটি অবৈধ বলে পরিগণিত হচ্ছে। এছাড়া বিগত ০১ বছরে এডহক কমিটির একবার মাত্র সভা অনুষ্ঠিত হয়। লাইব্রেরীর উন্নয়নে আমাদের কোন ভূমিকা বা অবদান রাখার সুযোগ না থাকায় আমরা পদত্যাগ করার সিদ্ধান্ত গ্রহন করেছি।
উল্লেখ্য, উক্ত এডহক কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজনীন সুলতানা, অপর সদস্য হলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং জেলা প্রশাসক মেহেরপুর উক্ত কমিটির আহবায়ক। দীর্ঘদিন পর গত ৩০ জুলাই বিকালে আহবায়ক কমিটির সভা এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও জেলা প্রশাসক উক্ত সভায় উপস্থিত না হওয়ায় সভাটি স্থগিত হয় এবং এর পরদিন ৪ সদস্যের পদত্যাগের ঘটনাটি ঘটে।
প্রকাশ থাকে যে, দীর্ঘদিন নির্বাচিত কমিটি না থাকার কারণে লাইব্রেরীর কার্যক্রমে অচলাবস্থা বিরাজ করছে বলে লাইব্রেরীর সদস্যরা জরুরী ভিত্তিতে নির্বাচন আয়োজনের দাবী করে আসছেন।

মেহেরপুর সংবাদ