মেহেরপুরে অনলাইন রেজিষ্ট্রেশন শুভ উদ্ভোধন করলেন মেহেরপুর -০১ আসনের  সংসদ সদস্য আলহাজ মোঃ জয়নাল আবেদিন

মেহেরপুরে অনলাইন রেজিষ্ট্রেশন শুভ উদ্ভোধন করলেন মেহেরপুর -০১ আসনের সংসদ সদস্য আলহাজ মোঃ জয়নাল আবেদিন

OLYMPUS DIGITAL CAMERAমেহেরপুর জেলায় আমঝুপি ইউনিয়ন তথ্য অফিসে মালোশিয়া যেতে আগ্রহীদের অনলাইন রেজিষ্ট্রেশন করার শুভ উদ্ভোধন করেন মেহেরপুর এক আসনের সংসদ সদস্য আলহা

OLYMPUS DIGITAL CAMERA

জ মোঃ জয়নাল আবেদিন । এ সময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাজনিন সুলতানা ,আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম ,সাবেক চেয়ারম্যান বোরহানউদ্দিন চুন্নু ,ট্যগ অফিসার ডাঃ কিশোর কুমার কুন্ডু উদ্যক্তা সেলিম রেজা ও টিটু ।

মেহেরপুর জেলায় মালোশিয়া যেতে আগ্রহীদের অনলাইন রেজিষ্ট্রেশন ফরম জমা নেওয়া শুরু করল জেলার ১৮ টি ইউনিয়ন তথ্য অফিস।১৯,২০,২১জানুঃ টানা তিনদিন চলবে এই রেজিষ্ট্রেশন। প্রতিটি ইউনিয়ন তথ্য অফিসে ২ জন উদ্যোক্তা সকাল ৯ টায় তথ্য ফরম জমা নেওয়া শুরু করে বিরতিহীনভাবে বিকাল ৫ টা পর্যন্ত চলে । উপজেলা নিবার্হী অফিসার ইউনিয়ন তথ্য অফিস গুলোতে একজন করে ট্যাগ অফিসার নিয়োগ দেন । তাদের তত্বাবধানে এ কার্যক্রম পরিচালিত হয় । সদর উপজেলায় ৫টি ,গাংনী উপজেলায় ৯ টি,মুজিবনগর উপজেলায় ৪ টি ইউনিয়ন তথ্য অফিসে এ ফরম জমা নেয়া হয় । মেহেরপুর ও গাংনী পৌরবাসীদের জন্য নিকটবর্তী ইউনিয়ন তথ্য অফিস সমুহে এ তথ্য ফরম পুরনের পরামর্শ দেওয়া হয়। মালোশিয়ায় যেতে আগ্রহীদের উপচে পড়া ভীড় দেখা যায় ইউনিয়ন তথ্য অফিসগুলোতে । সবাই সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে থাকে অনলাইন নিবন্ধনের জন্য।
মালোশিয় যেতে আগ্রহী আমঝুপি গ্রামের কুরবানের ছেলে হিরন বলেন ভাগ্য পরিবর্তনে সরকারের এ উদ্যগে বিদেশ যেতে পারলে বেকার হীন জীবন থেকে মুক্তি পাব, মাত্র ৪০ হাজার টাকায় মালোশিয়ায় শ্রমিক পাঠানোর সরকারের এ উদ্যোগকে সাধুবাদ জানায় । চাঁদবিল গ্রামের মিন্টু বলেন রেজিষ্ট্রেশনের জন্য কষ্ট করে দীর্ঘ লাইনে দাড়িয়ে থেকে যদি লটারিতে নাম ওঠে ও অল্প খরচে মালোশিয়ায় যেতে পারি তাহলে দারিদ্রতার নির্মমতা থেকে রক্ষা পাব । আমদহ ইউনিয়নে সকাল ১১.৩০ মিঃ পর্যন্ত জসাকৃত ফরমের ৬২ টি অনলাইনে রেজিষ্ঠ্রশন হয় ।এছাড়া আমঝুপি ইউনিয়নে বিকাল ৪টা পর্যন্ত প্রায় দুইশ রেজিষ্টেশন হয়েছে বলে জানায় ইউনিয়ন তথ্য উদ্যেক্তা সেলিম রেজা।

মেহেরপুর সংবাদ