মতিঝিলে জামায়াত-শিবিরের সাথে পুলিশের সাথে সংঘর্ষ।

মতিঝিলে জামায়াত-শিবিরের সাথে পুলিশের সাথে সংঘর্ষ।

আমাদের মেহেরপুর ডট কম.

পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের সংঘর্ষে আজ সোমবার বিকেলে রণক্ষেত্রে পরিণত হয়রাজধানীর মতিঝিল এলাকা। সংঘর্ষ চলাকালে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা একটি বাস, পুলিশের একটি ভ্যান, তিনটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। কিছু যানবাহনও ভাঙচুর করা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা করে ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এ ঘটনায় পুলিশের সদস্যসহ জামায়াত-শিবিরের বেশ কজন কর্মী আহত হন।
আজ কুষ্টিয়া ও বগুড়াতেও পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে।
মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীসহ দলের শীর্ষস্থানীয় নয়জন নেতা ও কারাগারে আটক সব রাজনৈতিক নেতা-কর্মীর মুক্তির দাবিতে গতকাল আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছিল জামায়াতে ইসলামী। ওই ঘোষণা অনুযায়ী আজ বিকেলে তারা বিক্ষোভ মিছিল করে।
মতিঝিল: প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বিকেল সাড়ে চারটার দিকে মতিঝিলের শাপলা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা। মিছিলটি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সামনে গিয়ে শেষ হয়। সেখানে রাস্তায় সমাবেশ শুরু করেন নেতা-কর্মীরা। এ সময় পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এতে নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে এলোপাতাড়ি ভাঙচুর ও ইটপাটকেল ছুড়তে থাকেন। তখন ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।
রমনা বিভাগের পুলিশের সহকারী কমিশনার শিবলী নোমান প্রথম আলো ডটকমকে বলেন, ‘জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা হঠাত্ মিছিল শুরু করেন। একপর্যায়ে তাঁরা পুলিশকেও জিম্মি করে ফেলেন। এ সময় পুলিশ আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হয়।’

বাংলাদেশ