বামুন্দী আইডিয়াল সেভিংস এন্ড ক্রেডিট কো অপারেটিভের সাংবাদিক সম্মেলন

বামুন্দী আইডিয়াল সেভিংস এন্ড ক্রেডিট কো অপারেটিভের সাংবাদিক সম্মেলন

gangni pic (1)ফারুক আহমেদ,আমাদের মেহেরপুর ডট কম ঃ মেহেরপুরের গাংনী উপজেলার বামুন্দী আইডিয়াল সেভিংস এন্ড ক্রেডিট কো অপারেটিভ এর পক্ষ থেকে শুক্রবার সকাল সাড়ে ১০ টারদিকে প্রধান কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংস্থার সভাপতি মোঃ বজলুর রহমান। তিনি বলেন,আর্থিক ও সামাজিক ভাবে অত্র প্রতিষ্ঠানের সদস্যদের সু প্রতিষ্ঠিত করে গড়ে তোলার লক্ষে ব্যবসায়ী ও শিক্ষকদের ঋন দান সহযোগিতা প্রদান ও কনজুমার ক্রেডিট স্কীমের মাধ্যমে সহজ শর্তে কিস্তিতে পরিশোধের মাধ্যমে গৃহস্থলি সামগ্রী প্রদানই অত্র প্রতিষ্ঠানের মূল পরিকল্পনা। ভবিষ্যতে আইডিয়াল হাসপাতাল ও স্কুল প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে যেখানে দুস্থরা ফ্রি চিকিৎসা নিতে পারবে। তিনি আরো বলেন,কতিপয় অদক্ষ জনগন নামমাত্র সমবায় সমিতি থেকে লাইসেন্স নিয়ে রাতারাতি ব্যাঙ্গের ছাতার মত গজিয়ে উঠার কারনে নিজেদের অবস্থান ধস নামিয়ে এলাকা থেকে উধাও হয়ে গেছে। একারনে জনগন তাদের সংরক্ষিত আমানত উঠানোর জন্য এত ব্যাস্ত হয়ে পড়েছে। অর্থ নৈতিক প্রতিষ্ঠানে আর্থিক সংকট জাতীয় সমস্যার সৃষ্টি হতেই পারে।
তিনি আরো বলেন,বিগত ৬ বছর যাবৎ অতি সুনামের সহিত সমবায়ীদের কে একত্রিভূত করে আতœ বিনিয়গ সদস্য তৈরি ও সেবা প্রদানের মাধ্যম এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছি। অত্র প্রতিষ্ঠান টি পরিচালিত হচ্ছে একদল সু শিক্ষিত তরুন প্রাক্তন ব্যাংকার সু প্রতিষ্ঠিত সমবায়ীদের দ্বারা। এছাড়া প্রতিষ্ঠান টি সমগ্র খুলনা বিভাগে পরপর দু বার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। গত ১৪/০৬/১৩ ইং তারিখ পর্যন্ত আইডিয়াল সেভিংস এন্ড ক্রেডিট কো অপারেটিভ এর মোট সদস্য সংখ্য ২ হাজার ৪শত জন। মোট আমানতের স্থিতি(মেয়াদী আমানত) ৪ কোটি ৪২ লক্ষ টাকা। বিনিয়োগের স্থিতি ১১ কোটি ৩২ লক্ষ টাকা। বর্তমান কর্মকর্তা কর্মচারীর সংখ্যা ১২৬ জন।
তিনি সাংবাদিকদের কাছে বিনীত আহবান জানিয়ে বলেন, আপনাদের লেখার মাধ্যমে যেন আমাদের এ সুখ্যাত সংগঠনটির কোন সুনাম ক্ষুন্নœ না হয় সেদিকে আপনারা খেয়াল রাখবেন। কারন সাংবাদিকদের একটি ভূল লেখনিতে আমাদের শত শত গ্রাহক অন্ধাকারের দিকে পতিত হতে পারে। তিনি বলেছেন,ন্যায় নিষ্ঠা ও সততার মাধ্যমে এলাকার উন্নয়ন ও আমানতকারীদের আস্থাভাজন হতে চাই আইডিয়াল সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ। তিনি অত্র সংস্থার সংকট নিরসনে সবাইকে সহযোগিতা করার আহবান জানান।
মেহেরপুর সংবাদ