একদিনে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৫২৫

একদিনে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৫২৫

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে মোট ৬১ জন মারা গেলেন। গত ২৪ ঘণ্টায় ৫২৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।     আজ সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫২৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৫২ জন এবং ঢাকার বাইরে ১৭৩ জন রয়েছেন।’
বর্তমানে সারাদেশে মোট ২ হাজার ১৪৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫৯৮ জন এবং ঢাকার বাইরে  ৫৪৬ জন আছেন।  গত ১ জানুয়ারি থেকে আজ ৩ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর মোট সংখ্যা ১৭ হাজার ৮২০ জন। তাদের মধ্যে ঢাকায় ১৩ হাজার ৫১১ জন এবং ঢাকার বাইরে ভর্তি ছিলেন ৪ হাজার ৩০৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৫ হাজার ৬১৫ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১১ হাজার ৮৮৪ জন এবং ঢাকার বাইরে ৩ হাজার ৭৩১ জন রয়েছেন। গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গুতে ১০৫ জন মারা যান।

বাংলাদেশ