আন্দোলনের নামে ধ্বংসাত্মক কর্মকাণ্ড থেকে বিরত থাকার  জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আন্দোলনের নামে ধ্বংসাত্মক কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

two leaderপ্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনের নামে ধ্বংসাত্মক কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন। খালেদার উদ্দেশে তিনি বলেন, ‘ধ্বংসাত্মক কার্যক্রম বন্ধ করুন। জনগণের জীবন ও আগুন নিয়ে খেলবেন না। জনগণকে শান্তিতে থাকতে দিন। কেন আপনি দেশকে পুনরায় অন্ধকারে ঠেলে দিচ্ছেন?’

প্রধানমন্ত্রী বলেন, গত চার বছরে তাঁর সরকার শক্ত হাতে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন করেছে। তবে বিএনপি ও জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা আবার সাধারণ মানুষকে হত্যা, নির্যাতন এবং সরকারি ও বেসরকারি সম্পদ ধ্বংসের মাধ্যমে অবিরাম সহিংস কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ‘হরতালের মধ্যে সাধারণ মানুষ সহিংসতার শিকার হচ্ছে। এমনকি বোমা হামলায় অন্তু ও তার মা মারা যেতে পারত।’ তিনি বলেন, তাঁর সরকার যথাসময়ে পরীক্ষা গ্রহণ এবং ফলাফল প্রকাশসহ বিভিন্ন বাস্তবসম্মত পদক্ষেপের মাধ্যমে শিক্ষাব্যবস্থায় শৃঙ্খলা এনেছেন। তবে তিনি বলেন, হরতালের কারণে সরকারকে পরীক্ষার সময়সূচি পরিবর্তন করতে হচ্ছে এবং এতে শিক্ষার্থীদের মানসিক প্রস্তুতি ক্ষতিগ্রস্ত হচ্ছে।
অন্তু ও তাঁর মা-বাবার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। অন্তুর চিকিৎসা চালিয়ে যেতে তাঁদের সব ধরনের সহায়তারও আশ্বাস দেন তিনি।

এ সম

 

য় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী শিরীন শারমিন চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক বেবী মওদুদ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদিন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজনীতি