আগামীকাল সারা দেশে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

আগামীকাল সারা দেশে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

 

আমাদের মেহেরপুর ডট কমঃ

পূর্ব ঘোষিত সমাবেশ কর্মসূচি পালনের অনুমতি না দেয়ায় আগামীকাল সারা দেশে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। আজ বিকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ করার ঘোষণা দিয়ে সরকারের কাছে অনুমতি চেয়েছিল প্রধান বিরোধী জোটের অন্যতম এই দলটি। তবে গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন জামায়াতকে সমাবেশ করতে দেয়া হবে না। ঢাকা মেট্রোপলিটন পুলিশও জামায়াতকে সমাবেশ করতে অনুমতি দেয়নি। সমাবেশ করতে না দেয়া দুপুরে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে হরতাল আহবানের খবর জানিয়ে তিনি এই হরতাল সফল করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন।
যুদ্ধাপরাধের অভিযোগে দলটির শীর্ষ নেতারা কারাগারে রয়েছেন। সরকার পক্ষ থেকে বলা হচ্ছে চলতি বছরের শেষের দিকে যুদ্ধাপরাধের মামলার রায় হবে। নেতাদের কারাগারে নেয়ার প্রতিবাদে দলটি বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। সম্প্রতি কর্মসূচি পালনকালে জামায়াত-শিবিরের কর্মীরা বেশ কয়েকস্থানে পুলিশের ওপর হামলা করে সমালোচিত হয়। তবে দলটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে তাদের কর্মসূচিতে পুলিশই বাধা দিচ্ছে। কিন্তু সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে জামায়াত শিবিরের কর্মীরা সারা দেশে পরিকল্পিতভাবে পুলিশের ওপর হামলা করছে।

এদিকে দুপুরে নয়া পল্টনে ১৮ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে চলমান পরিস্থিতি নিয়ে জোট নেতারা আলোচনা করেন। বৈঠক শেষে জামায়াত নেতা আব্দুল্লাহ মোহাম্মদ তাহের জানান, বিকালের সমাবেশে বাধা দিলে হরতাল দেয়া হবে। জামায়াতে ইসলামী হরতাল দিলে বিএনপিসহ ১৮ দলীয় জোট সমর্থন দিবে কিনা জানতে চাইলে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

রাজনীতি