স্বরাষ্ট্রমন্ত্রী তো উন্মাদ। তিনি উন্মাদের মতো প্রলাপ বকছেন। -জাতীয় পার্টির চেয়ারম্যান

স্বরাষ্ট্রমন্ত্রী তো উন্মাদ। তিনি উন্মাদের মতো প্রলাপ বকছেন। -জাতীয় পার্টির চেয়ারম্যান

ershadআজ সকাল ১০ টার দিকে জাতীয় পার্টির নেতারা এরশাদের নেতৃত্বে সাভারের রানা প্লাজার ধ্বংসস্তূপ পরিদর্শনে যান। সেখানে তিনি ভবনের চারপাশ ঘুরে দেখেন। পরে ঘটনাস্থল ত্যাগ করে সকাল সাড়ে ১০টার দিকে তিনি সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের দেখতে যান।

সাভারের রানা প্লাজার ধ্বংসস্তূপ পরিদর্শনকালে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেন -সেনাবাহিনীকে তার এবং দলের পক্ষ থেকে এই উদ্ধারকাজের জন্য ধন্যবাদ জানিয়ে উদ্ধারকাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। এই দূর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী তো উন্মাদ। তিনি উন্মাদের মতো প্রলাপ বকছেন। অনেক আগেই আমি সরকারকে বলেছি, তার মতো লোককে কেবিনেটে রাখা ঠিক হবে না। তিনি উন্মাদের মতো দলের লোকদের বাঁচানোর জন্য এসব কথা বলেছেন। এতে সরকারের ক্ষতি হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

মানুষের মৃত্যুর সংখ্যা নিয়ে টানাটানি না করে এখন এদের উদ্ধার করা জরুরি। নিহতের সংখ্যা ৫০০ হোক বা ৫১০ হোক, আসল কথা হলো মানুষ মারা গেছে। এখানে আসলে কত লোক কাজ করত সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিরোধী দলীয় নেতা লাশ গুমের যে অভিযোগ করেছেন, সেটা সম্পূর্ণ ভিত্তিহীন এবং দুঃখজনক। সব জায়গায় রাজনীতি খাটে না। এখানে সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, সাধারণ উদ্ধারকর্মী, পুলিশ, র‌্যাবসহ সরকারি বিভিন্ন সংস্থার লোকজন যেভাবে কাজ করে যাচ্ছেন, তাতে তাদের ধন্যবাদ দেওয়া উচিত।

এটা নতুন কোন ঘটনা নয়। এর আগেও স্পেকট্রাম গার্মেন্টে এমন দূর্ঘটনা ঘটেছে। বন্যায় মানুষ মারা গেছে। তাজরিনে অগ্নিকা-ে মানুষের প্রাণহানি ঘটেছে।

বাংলাদেশ