সুপার ওভারে হার দিয়ে-নিউজিল্যান্ড  বিদায়

সুপার ওভারে হার দিয়ে-নিউজিল্যান্ড বিদায়

ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ফলাফল না হওয়ায় খেলা গড়ায় সুপার ওভারে।শ্রীলঙ্কার কাছে সুপার ওভারে   হার দিয়ে টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু নিউজিল্যান্ড  তাদের শেষটাও হলো ওয়েস্ট ইন্ডিজের কাছে সুপার ওভারে হার দিয়ে।

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেওয়া ১৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম আট ওভারের মধ্যেই রব নিকোল ও ব্রেন্ডন ম্যাককালামের উইকেট হারায় নিউজিল্যান্ড।অধিনায়ক রস টেলর তাঁর ৪০ বলে ৬২ রানের সুবাদে জয় প্রায় নিশ্চিতই করেও শেষপর্যায়ে সুনীল নারাইনের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ১৩৯ রানেই শেষ হয় কিউই ইনিংস। নারাইন চার ওভার বল করে ২০ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন

ওয়েস্ট ইন্ডিজ টসে হেরে ব্যাট করতে নেমে বেশ দ্রুতগতিতে রান সংগ্রহ করছিলেন ব্যাটসম্যানরা।  জনসন চার্লস ও আন্দ্রে রাসেল  প্রথম চার ওভারে  বিদায় নিলেও সপ্তম ওভারে গেইলের উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ড শিবিরে স্বস্তি ফেরান টিম সৌদি।  গেইল  ১৪ বলে ৩০ রান  কাইরন পোলার্ডের ব্যাট থেকে এসেছে দলের দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান। আর ২৪ রান করেছেন মারলন স্যামুয়েলস। ২০ ওভার শেষে ১৩৯ রানেই শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের  ইনিংস।

পরবর্তী খেলায় শ্রীলঙ্কা যদি ইংল্যান্ডকে হারের স্বাদ দিতে পারে, তাহলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে উইন্ডিজের। আর ইংল্যান্ড জিতলে রানরেটের দিকে তাকাতে হবে ড্যারেন স্যামিদের।

খেলাধূলা