রাসেলই হচ্ছেন মাসুদ রানা

রাসেলই হচ্ছেন মাসুদ রানা

এক বছর ধরেই ঢাকাই চলচ্চিত্রে মাসুদ রানা ছবিটি নিয়ে কম জল ঘোলা হয়নি। ছবিটি নির্মাণ এবং মাসুদ রানা চরিত্র নিয়ে নানা ধরনের গুজব ছড়িয়েছে ঢালিউডে। মাসুদ রানা চরিত্রে কখনো এ বি এম সুমন কখনো রোশানের নামা শোনা গিয়েছে। প্রথম থেকেই ছবির বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানিয়ে আসছিল বাংলা ও ইংরেজি দুই ভাষায় এটি নির্মিত হবে। পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের নির্মাতা আসিফ আকবর।

হঠাৎ করেই মাসুদ রানা ছবির নির্মাণ নিয়ে ভিন্ন খবর এল। একটি সূত্র বলছে, একটি নয়, মাসুদ রানা নিয়ে দুটি চলচ্চিত্র তৈরি হবে। একটি চলচ্চিত্র তৈরি হবে ইংরেজিতে। মাসুদ রানাকে ঘিরে তৈরি ওই ছবিটির নাম—এম আই নাইন। ছবির পরিচালক আসিফ আকবর। আর আরেকটি ছবি তৈরি হবে বাংলায়। এই ছবির নাম—মাসুদ রানা।

ইতিমধ্যে মাসুদ রানা ছবির নায়ক ও পরিচালক চূড়ান্ত হয়েছে। সূত্র বলছে, ‘কে হবে মাসুদ রানা?’ প্রতিযোগিতা বিজয়ী রাসেল রানাই করছেন মাসুদ রানার চরিত্রটি। ছবিটি নির্মাণ করবেন সৈকত নাসির। আগামী মার্চ মাসের শেষ দিকে শুটিং শুরু হওয়ার কথা। যৌথভাবে এটি প্রযোজনা করবে ইউনিলিভার লিমিটেড ও জাজ মাল্টিমিডিয়া। সপ্তাহ খানেকের মধ্যে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে।

নায়ক হিসেবে রাসেল এবং পরিচালক হিসেবে সৈকত নাসিরের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য জাজ মাল্টিডিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, সৈকত নাসিরের সঙ্গে কয়েকবার মিটিং তাদের মিটিং হয়েছে।
রাসেল রানা বলেন, ‘বেশ কয়েকবার ইউনিলিভারের সঙ্গে বসেছি। তাঁরা আমাকে মাসুদ রানা চরিত্রের জন্য প্রস্তুতি নিতে বলেছেন। শিগগির হয়তো বিস্তারিত জানা যাবে।’
পরিচালক সৈকত নাসিরের সঙ্গে যোগাযোগ করা হলে এ ব্যাপারে তিনি কিছুই বলতে চাননি।