মেহেরপুরে   ৩৬০ জন বিএনপি নেতা কর্মির নামে ছাত্রলীগ ও পুলিশের ৩টি পৃথক মামলা

মেহেরপুরে ৩৬০ জন বিএনপি নেতা কর্মির নামে ছাত্রলীগ ও পুলিশের ৩টি পৃথক মামলা

map-2আমাদের মেহেরপুর ডট কম ঃ মেহেরপুরে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩৬০ জন নেতা কর্মির নামে পৃথক ৩ টি মামলা করেছে পুলিশ ও ছাত্রলীগ।
পুলিশের উপ-পরিদর্শক দুলু মিয়ার উপর হামলার ঘটনায় মেহেরপুর সদর উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের আড়াই শত নেতা কর্র্মির নামে মামলা দায়ের করেছেন। মামলার নং ১৮ তাং তাং ০৯-০৬-১৩ ইং।
এদিকে ছাত্রলীগের মিছিলে হামলার ঘটনায় মেহেরপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডের তৈহিদ খাঁ’র ছেলে শিশির খাঁ বাদী হয়ে এজাহার নামীয় ৩৮ জন সহ অজ্ঞাত ৩০/৪০ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলার নং ১৭,তাং-০৯-০৬-১৩ ইং।
অপরদিকে শহরের শেখপাড়ার নাজির হোসেনের ছেলে সাজন বাদী হয়ে এজাহার নামীয় ২১ জন সহ আরো অজ্ঞাত ৭ জনের নামে একটি মামলা করেছেন। যার নং ১৬, তারিখ-০৯-০৬-১৩ ইং। এসব মামলায় পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জেলা জাতীয় পার্টি (জেপি) মেহেরপুর জেলা শাখার সভাপতি শেখ সাঈদ সহ ৭ জনকে আটক করেছেন।
মামলার বাদী উপপরিদর্শক মিজানুর রহমান জানান, সদর থানায় কর্মরত দুলু মিয়ার উপর হামলার ঘটনায় বাদী হয়ে একটি মামলা করা হয়েছে। তবে মামলার আসামীদের ধরার কারনে এখনও তাদের নাম প্রকাশ করা সম্ভব হচ্ছেনা।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার রাত সাড়ে ৮টার দিকে ছাত্রলীগ জামাত শিবিরের ডাকা সোমবারের হরতাল বিরোধী মিছিল বের করে শহরের বোস পাড়ার অবস্থিত জেলা বিএনপি অফিসে সামনে মিছিলটি এসে ভাংচুর চালায়। এসময় বিএনপি’র নেতা/কর্মীরা প্রতিরোধ করার চেষ্টা করলে উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করার চেষ্টা করলে ছোড়া ইটের আঘাতে সদর থানার পুলিশের এসআই দুলু আহত হয়। তাকে প্রথমে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করলে প্রাথমিক চিকিৎসা শেষে কর্ততব্যরত ডাক্তার তাকে রাজশাহী মেডিক্যাল হাসপাতালে রেফার্ড করে। বিএনপি’র জাতীয় কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও সাবেক এমপি মাসুদ অরুন জানান, রাত ৯ টার দিকে যুবলীগ ও ছাত্রলীগের একটি মিছিল এসে কোন উস্কানী ছাড়ায় অর্তকিতভাবে বিএনপি অফিসে হামলা চালায়। অফিস ভাঙচুর করার পর সেখানে থাকা ৩ টি মোটরসাইকেল ভাঙচুর করে চলে যায়। পরবর্তীতে তারা আবারও এসে হামলা চালানোর সময় পুলিশ বাধা দেয়। এসময় তাদের ছোড়া ইটের আঘাতে পুলিশ আহত হয়। পুলিশ ও ছাত্রলীগ পরিকল্পিতভাবে বিএনপি’র নেতা/কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। তিনি এই মামলার তীব্র নিন্দা জানান।

মেহেরপুর সংবাদ