মেহেরপুরের অপহরন ও চাঁদাবাজি মামলার আসামী শফিকুল ভারতে নিহত

মেহেরপুরের অপহরন ও চাঁদাবাজি মামলার আসামী শফিকুল ভারতে নিহত

Meherpur Shimanto Murder Footage (Up Gread)মেহেরপুর সদর উপজেলার সীমান্তবর্তী শৈলমারী গ্রামের শফিকুল ইসলাম (২৮) ভারতের মুরুটিয়া থানা এলাকার কাকজী পাড়ায় নিহত হয়েছেন। মঙ্গলবার রাত নয়টার দিকে ভারতীয় দুর্বৃত্তরা তার গলায় ফাঁস দিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে। বৃহস্পতিবার দুপুরে কাথুলী সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকে বিষয়টি নিশ্চিত করেছে বিএসএফ। আজ সন্ধ্যার আগে লাশ ফেরত পওয়া যাবে বলে বিজিবি সুত্র জানিয়েছে।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাথুলী কোম্পানি কমান্ডার ফজলুল হক ও নিহতের পারিবারিক সুত্রের বরাত দিয়ে জানিয়েছেন, একটি ডাকাতি মামলায় পড়ে ৭/৮ মাস আগে ভারতে পাড়ি জমায় শৈলমারী গ্রামের বাবু মিয়ার ছেলে শফিকুল ইসলাম। সেখানে স্থানীয় কিছু চরমপন্থির সাথে তার বিরোধের জের ধরে খুন হয়েছে বলে বিএসএফ সদস্যরা বিজিবিকে জানায়। লাশ বর্তমানে ভারতের মুরুটিয়া থানায় রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার আগে বিএসএফ সদস্যরা বিজিবি সদস্যদের কাছে লাশ হস্তান্তর করবে বলে জানিয়েছেন ফজলুল হক। কাথুলী সীমান্তের ১৩৩ নং আন্তর্জাতিক সীমানা পিলারের ৩ এস পিলারের সন্নিকটে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবির ৬ সদস্যদের নেতৃত্ব দেন কাথুলী কোম্পানি কমান্ডার সুবেদার ফজলুল হক। অপরদিকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) ৬ সদস্যদের নেতৃত্বে ছিলেন ভারতের মুরুটিয়ার ৮৫ বিএসএফ এর টেপুর ক্যাম্পের এসআই মাহিন্দ্র কোষ।
মেহেরপুর সদর থানার এস আই দুলু মিয়া জানান, শফিকুল একজন চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে সদর থানায়, ডাকাতি, অস্ত্র-বিস্ফোরক ও অপহরনের চারটি মামলা রয়েছে।
মেহেরপুর সংবাদ