মেহেরপুরে কয়েকটি স্থানে ১৮দলীয় জোটের সড়ক অবরোধ। বিক্ষোভ মিছিল, ককটেল বিষ্ফোরণ

মেহেরপুরে কয়েকটি স্থানে ১৮দলীয় জোটের সড়ক অবরোধ। বিক্ষোভ মিছিল, ককটেল বিষ্ফোরণ

OLYMPUS DIGITAL CAMERA১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘন্টার অবরোধের প্রথম দিনে মেহেরপুর ও মুজিবনগরের ৪টি স্থানে অবরোধ করে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। এসময় কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটায়। ভোর থেকে সকাল সাড়ে আটটা পর্যন্ত অবরোধ চলে।
মঙ্গলবার ভোর থেকে আমঝুপি ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী আব্দুল জাব্বারের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী সমর্থক মেহেরপুর সদর উপজেলার রাজনগর এলাকায় ৩ কিলোমিটার এলাকায় গাছ ফেলে অবরোধ করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এসময় মহিলা জমায়াতের কর্মীরা একটি লাঠি মিছিল করে। ফলে ভোর থেকেই মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। আমঝুপি খামার এলাকা থেকে রাজনগর ঘোড়ামারা ব্রীজ পর্যন্ত রাস্তার দু’পাশের গাছ কেটে এ অবরোধ করা হয়েছে। গাছ ফেলে সড়ক অবরোধ করার কারনে চুয়াডাঙ্গা-মেহেরপুর প্রধান সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে
কায়েম কাটার মোড়ে জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী তারিক মহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে সড়ক অবরোধ করে ১৮ দলের নেতাকর্মীরা এসময় মেহেরপুর-কাথুলী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জামায়াত-শিবিরেরর বিপুল সংখ্যক নেতাকর্মী টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন এবং সেখানে বেশ কয়েকটি ককটেলের বিষ্ফোরণ ঘটায়
বন্দর মোড়ে বিএনপির সাবেক এমপি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে অবরোধ করেন জোটের নেতাকর্মীরা। কয়েক দফা বিক্ষোভ মিছিল করা হয়। লাঠি হাতে অবরোধ করে সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দেয় অবরোধকারীরা।
এদিকে মুজিবনগর উপজেলা জামায়াতের আমীর মশিউর রহমানের নেতৃত্বে মেহেরপুর-মুজিবনগর সড়কের গৌরিনগরে অবরোধ করা হয়। এসময় টায়ারে আগুন জ্বালিয়ে সরকার বিরোধী স্লোগান দেওয়া হয়। বিক্ষোভ সহ দফায় দফায় চলে বিভিন্ন স্লোগান।
এদিকে সকাল সাড়ে আটটার দিকে এ তিনটি স্থানে অবরোধ উঠে গেলে ছোট ছোট যানবাহন চলাচল শুররু হয়। তবে ভোর থেকেই আন্তজেলা ও দুরপাল্লার সব পরিবহন চলাচল বন্ধ রয়েছে।
মেহেরপুর সংবাদ