তারুণ্য নির্ভর ছবিগুলোই সফলতার দিক দিয়ে এগিয়ে -শীর্ষে  দ্য অ্যাভেঞ্জারস

তারুণ্য নির্ভর ছবিগুলোই সফলতার দিক দিয়ে এগিয়ে -শীর্ষে দ্য অ্যাভেঞ্জারস

BOX OFFICE 2012এবার তারুণ্য নির্ভর ছবিগুলোই সফলতার দিক দিয়ে এগিয়ে ছিল। ব্যবসা সফলতা কিংবা আলোচনার দিক দিয়েও অ্যাকশনধর্মী ছবিগুলোই এগিয়ে ছিল।কিছু রোমান্টিক ছবিও ব্যবসা সফলতা পেয়েছে।টিনএজ ও তারুণ্যকে সবচাইতে বেশি টেনেছে ‘দ্য অ্যামেজিং স্পাইডারম্যান’ ছবিটি। থ্রিডি এই ছবিটির কাহিনী থেকে শুরু করে নির্মাণশৈলী ও শিল্পীদের অভিনয় নজর কেড়েছে সারা বিশ্বের তরুণদের। জেমস বন্ড সিরিজের নতুন ছবি ‘স্কাইফল’ও ছিল বিশ্বব্যাপী জনপ্রিয়। ‘দ্যা টুইলাইট সাগা-ব্রেকিং ডাউন পার্ট-২’ ছবির মাধ্যমে নিজেদের জনপ্রিয়তা অক্ষুণ্ন রাখতে সক্ষম হয়েছেন রবার্ট প্যাটিনসন ও ক্রিস্টেন স্টুয়ার্ট। অ্যাকশন-থ্রিলারধর্মী ছবি ‘দ্যা ডার্ক নাইট রাইসেস’ ছবিটি আলোচনয়া আসার পাশাপাশি নিজেকে অভিনেত্রী হিসেবে আরও এক ধাপ উঁচুতে নিয়ে গেছেন এ ছবির নায়িকা ক্রিশ্চিয়ান বেল। সব মিলিয়ে বছর শেষে সফলতার দিক দিয়ে শীর্ষ ১৫-তে থাকা ছবিগুলোর বেশির ভাগই ছিল অ্যাকশন ও থ্রিলাধর্মী। বিশ্বব্যাপীই এই অ্যাকশন ছবিগুলোর কদর ছিল চোখে পড়ার মতো। এদিকে ২০১২ তে অনুপস্থিত ছিলেন অ্যাঞ্জেলিনা জোলি, জনি ডিপ, ব্যাড পিট, প্যারিস হিলটন, টম ক্রুজের মতো বড় তারকারা। নতুন এবং তরুণ তারকারাই দর্শক মাতিয়েছেন বছরটিতে।

বছরের আলোচিত ১০ তারকা
১) এন্ড্রু গারফিল্ড (দ্যা অ্যামেজিং স্পাইডারম্যান)
২) ড্যানিয়েল ক্রেগ (স্কাইফল)
৩) ক্রিস্টেন স্টুয়ার্ট- (দ্যা টুইলাইট সাগা-ব্রেকিং ডাউন পার্ট-২)
৪) রবার্ট প্যাটিনসন- (দ্যা টুইলাইট সাগা-ব্রেকিং ডাউন পার্ট-২)
৫) রবার্ট ডাউনি- (দ্য অ্যাভেঞ্জারস)
৬) এমা স্টোন- (অ্যামেজিং স্পাইডারম্যান)
৭) ক্রিশ্চিয়ান বেল- (দ্যা ডার্ক নাইট রাইসেস)
৮) জেনিফার লরেন্স- (দ্যা হাঙ্গার গেমস)
৯) লিয়াম হোমসওয়ার্থ (দ্য অ্যাভেঞ্জারস)
১০) জুডি ডেঞ্চ (স্কাইফল)

সেরা ব্যবসা সফল ১০ ছবি

১) দ্য অ্যাভেঞ্জারস-এই ছবিটি আয় করেছে ৬২৩,৩,৫৭,৯১০ ডলার। ছবির মূল ভূমিকায় অভিনয় করেছেন রবার্ট ডাউনি, ক্রিস হোমসওয়ার্থ, ক্রিস ইভান্স, স্কারলেট জোহানসন প্রমুখ।

২) দ্যা ডার্ক নাইট রাইসেস- অ্যাকশনধর্মী এই ছবিটির আয় ৪৪৮,১,৩৯,০৯৯ ডলার।ক্রিস্টোফার নোলান পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন ক্রিশ্চিয়ান বেল, মিশেল কেইনি, এ্যানি হেথাওয়ে, টম হার্ডি প্রমুখ।

৩) দ্য হাঙ্গার গেমস-এই ছবিটির আয় ৪০৮,০,১০,৬৯২ ডলার। এই ছবিটিতে অভিনয় করেছেন জেনিফার লরেন্স, জোশ হাচারসন, লিয়াম হোমসওয়ার্থ, এলিজাবেথ ব্যাংকস প্রমুখ।

৪)দ্যা টুইলাইট সাগা- ব্রেকিং ডাউন পার্ট-২ -এই ছবিটির আয় ২৮১,৬,০৬,০০০ ডলার।এই ছবির প্রধান ভূমিকায় অভিনয় করেছেন রবার্ট প্যাটিনসন ও ক্রিস্টেন স্টুয়ার্ট।

৫) স্কাইফল- জেমস বন্ড সিরিজের ‘স্কাইফল’ ছবিটি মুক্তির আগেই ছিল বেশ আলোচিত। ছবিটির আয় ২৭৯,৯৭২,০০০ ডলার।   সেম মেনডেজ পরিচালিত এই ছবিটিতে জেমস বন্ডের ভূমিকায় অভিনয় করেছেন ডেনিয়েল ক্রেগ।

এছাড়াও ব্যবসা সফলতায় ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে ‘দ্যা অ্যামেজিং স্পাইডারম্যান’, ‘ব্রেভ’, ‘টেড’  এবং ‘ডক্টর সিউস, দ্যা লোরাক্স।

 

বিনোদন