ঘেটুপুত্র কমলা’র পর ‘কাঠবিড়ালী’তে শফি মণ্ডলের গান

দেশব্যাপী ১৭ জানুয়ারি নিয়ামুল মুক্তা পরিচালিত প্রথম ছবি ‘কাঠবিড়ালী’ মুক্তি পাচ্ছে। চলচ্চিত্রটির প্রথম প্রিমিয়ার হয় পাবনার গজারমারা গ্রামে। সেখানে ছবিটির শুটিং হয়েছিল। সেখানে একটি হলেও ছবিটি প্রদর্শিত হয়েছে বলে জানান পরিচালক।

দেশব্যাপী মুক্তি উপলক্ষে ছবিটির প্রচার শুরু হয়েছে। এর অংশ হিসেবে আজ ছবিটির ‘সুন্দর কন্যা’ শিরোনামের গানটি প্রকাশিত হলো। লোকগানের জনপ্রিয় গায়ক শফি মণ্ডল সর্বশেষ হ‌ুমায়ূন আহমেদের ‘ঘেটুপুত্র কমলা’ চলচ্চিত্রে গান গেয়েছিলেন। পরে ‘কাঠবিড়ালী’ সিনেমার এই গানে কণ্ঠ দিয়েছেন। নাট্য ব্যক্তিত্ব প্রয়াত সেলিম আল দীনের কথায় গানটির সুর করেছেন ইউসুফ হাসান অর্ক এবং সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। গানটি চিলেকোঠা ফিল্মস, জাজ মাল্টিমিডিয়া ও এম রেকর্ডসের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

মুহাম্মাদ তাসনিমুল হাসানের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রের শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়ণের পর এবার মুক্তি পাচ্ছে ছবিটি। এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর।

ছবিটি নিয়ে পরিচালক নিয়ামুল মুক্তা বলেন, ‘আমাদের স্বপ্নের ছবি “কাঠবিড়ালী”। এতে যাঁরা কাজ করেছেন, সবাই নিজের ছবি মনে করে কাজ করেছেন। ছবিটিতে সবাই সবার সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। এখন নিয়ে আসছি দর্শকদের সামনে। ছবিটির প্রথম গান প্রকাশ পেয়েছে। এরপর পর্যায়ক্রমে দ্বিতীয় ও তৃতীয় গানও প্রকাশ করব। আশা করছি, “কাঠবিড়ালী”র সব কটি গানই দর্শকদের ভালো লাগবে।

চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন আদিত্য মনির। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন সাইদ জামান শাওন, শাহরিয়ার ফেরদৌস সজীব, শিল্পী সরকার অপু, হিন্দোল রায়, এ কে আজাদ সেতু, তানজিনা রহমানসহ অনেকে। নিয়ামুল মুক্তার নিজস্ব প্রযোজনা সংস্থা চিলেকোঠা ফিল্মসের ব্যানারে নির্মিত ‘কাঠবিড়ালী’ পরিবেশনার দায়িত্বে আছে জাজ মাল্টিমিডিয়া।