গাংনীর সেই আলোচিত ময়নাল মেম্বরের বিরুদ্ধে আবার মামলা। প্রশাসনকে ম্যানেজ করতে ক্ষমতাসীন দলের এক নেতার বাড়িতে গোপন বৈঠক।

গাংনীর সেই আলোচিত ময়নাল মেম্বরের বিরুদ্ধে আবার মামলা। প্রশাসনকে ম্যানেজ করতে ক্ষমতাসীন দলের এক নেতার বাড়িতে গোপন বৈঠক।

moynal member bariআমাদের মেহেরপুর ডট কম : একেরপর এক মামলায় জড়িয়ে পড়ছেন গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদের সদস্য আদম ব্যবসায়ী, ম্যাগনেট প্রতারক চক্র ও আন্তঃজেলা ছিনতাই সিন্ডিকেটর মূল হোতা ময়নাল হোসেন। ইতোমধ্যে চুয়াডাঙ্গা ও জীবননগর ও গাংনী থানায় মোট ২ টি মামলা দায়ের ছাড়াও আরো ৩ টি মামলা তদন্তাধীণ। সেই সাথে আলোচনায় এসেছে ময়নাল মেম্বরের চোরাচালানী ব্যবসার কথা। এদিকে গাংনীর সেই ছিনতাইকারী জনপ্রতিনিধি ময়নাল মেম্বর যেভাবে কোটিপতি শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর এলাকায় চাঞ্চল্য’র সৃষ্টি হয়েছে। একটি সুত্র জানায়, ময়নাল মেম্বরের রয়েছে ৫ টি চোরাচালানী সিন্ডিকেট। প্রতিবেশী দেশ ভারতে ম্যাগনেট,সোনার মূর্তিও সীমানা পিলার পাচার ব্যবসা। ইতোমধ্যে অনেকেই এসব প্রতারণার স্বীকার হয়ে পথে বসেছেন। অপর একটি সুত্র আরো জানায়, ময়নাল মেম্বর সবচেয়ে মানুষকে ঠঁকিয়েছেন সিমানা পিলার,ম্যাগনেট ও,সোনার মূর্তি ব্যবসায়। পার্শবর্তী জেলা গুলোর মধ্যে অন্ততঃ ৪ টি ছিনতাই সিন্ডিকেটর গ্র“পের সাথে রয়েছে তার গোপন সম্পর্ক। বিশেষ করে বামন্দি এলাকার মাদক ব্যবসায়ি ও চাঁদাবাজদের সাথে রয়েছে সখ্যতা।ময়নাল মেম্বরের বিরুদ্ধে এসব অভিযোগ উত্থাপনের পর প্রশাসন তা তদন্ত করে দেখছেন বলে গাংনী থানার ওসি জানিয়েছেন। একই সাথে ময়নাল মেম্বর তার এসব অপকর্ম ঢাকতে ক্ষমতাসীন দলের এক নেতার বাড়িতে গোপন বেঠক করছেন প্রতিনিয়ত। ওই নেতা প্রশাসনকে ম্যানেজ করারও চেষ্টা করছেন। তবে গাংনী থানার ওসি আলমগীর হোসেন বলেছেন অন্য কথা। তিনি জানান, আইন তার নিজ গতিতে চলবে। কারো দ্বারা প্রভাবিত হয়ে পুলিশ কাজ করবে না। ময়নালকে যেখানে পাওয়া যাবে সেখানেই তাকে আটক করা হবে। উল্লেখ্য, গত ৭ এপ্রিল চুয়াডাঙ্গার জিবননগর থেকে জনৈক আব্দুল কুদ্দুসের ৪১২ বস্তা ভুট্টা ও সরোজ গঞ্জের ৩৭০ বস্তা ভুট্টা নিয়ে একটি ট্রাক যশোরের উদ্দেশ্যে ছেড়ে যায়। যার ট্রাক চালক হিসেবে ছিলেন ময়নাল মেম্বরের একান্ত সহকারী ছিনতাইকারী গ্র“পের সদস্য যশোর হাসেমপুরের ট্রাক চালক রঞ্জু ওরয়ে শিমুল। রঞ্জু যশোরে না গিয়ে সরাসরি ভুট্টা নিয়ে চলে আসেন ময়নাল মেম্বরের নিজ বাড়ি গাংনীর ষোলটাকায়। ভুট্টার মালিক গাড়ির সন্ধান না পেয়ে জীবননগর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ট্রাকড্রাইভার রঞ্জুকে যশোর থেকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রঞ্জু ভুট্টা ছিনতাইয়ের বর্ননা দেয় ও ময়নাল মেম্বরের বাড়িতে ভুট্টা রয়েছে বলে জানায়। গত ৯ এপ্রিল জীবননগর থানা ও গাংনী থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ভুট্টা উদ্ধার করে। এসময় ময়নাল মেম্বর পালিয়ে যায়। এ ঘটনায় চুয়াডাঙ্গা ও জীবননগর থানায় মামলা হবার পর গাংনী থানায় আরো ২ টি মামলা হয়েছে।
মেহেরপুর সংবাদ